সবাইকে পাশে চাই...



বইঘর তার স্বপ্নযাত্রার এক দশক পার করছে। সময়ের আবর্তনে কাগজে ছাপা হরফ পড়ার অভ্যাস প্রায় হারাতে বসেছে জাতি। কঠিন এই দুঃসময়েও আশায় বুক বেঁধে মলাটবদ্ধ কাগজে দানা দানা ছোট হরফ তুলে দেয়ার ব্রত পালন করছে বইঘর। যদি কেউ আগ্রহে তুলে নেয় তা। কালো অক্ষর থেকে কারও হৃদয়ে যদি ঠিকরে পড়ে জ্ঞানের আলো। কারও যদি চিন্তার মুক্তি মিলে। কেউ যদি খুঁজে পায় জীবনের মানে। এইটুকু স্বপ্ন নিয়েই বইঘরের এগিয়ে চলা।

সময়ের পথপরিক্রমায় পাঠকের কাছে বই পৌঁছে দেয়ার উপায় পাল্টেছে। সৃষ্টি হয়েছে জ্ঞান বিতরণ ও আহরণের নতুন ধারা। বইঘর পিছিয়ে থাকতে রাজি নয়। যুগের দাবিকে উপেক্ষা করা যায় না। আধুনিক জীবনধারার সকল মাধ্যমেই বইঘর তার স্বপ্নযাত্রা অব্যাহত রাখতে চায়। তাই সৃষ্টি করা হয়েছে অনলাইন সাইট। পাঠক-চাহিদা মাথায় রেখে মার্কেটিংয়ের পাশাপাশি অনলাইনেই মিলন ঘটাতে চায় লেখক-পাঠককে। সে লক্ষ্যে চালু হলো বইঘর অনলাইন ব্লগ সেতু। কার্যত লেখক-পাঠকের সেতুবন্ধন রচনা করতে চায় এই ব্লগটি।

লেখক-পাঠক সবাই লিখবেন যার যার ভাবনা। গল্প, উপন্যাস, কবিতা, প্রবন্ধ-নিবন্ধ, ফিচার, ভ্রমণ, সমকালীন ভাবনা, বিজ্ঞান, রহস্য; মজার, বিব্রতকর বা কষ্টকরসহ জীবনের নানা অভিজ্ঞতা। আপনার পড়া বই সম্পর্কেও আলোচনা করতে পারেন। আমরা তা নির্ভুল ও সুন্দরভাবে উপস্থাপন করবো। পাঠক চাহিদা বিবেচনায় ভালো লেখা নিয়ে বইও প্রকাশ করবো ইনশাআল্লাহ। সকল শ্রেণি-পেশা, ধর্মবর্ণের মানুষ লিখতে পারেন। আপাতত সপ্তাহে একদিন আমরা লেখাগুলো এই বøগে আপলোড করবো। বøগ সম্পর্কে আপনাদের সুচিন্তিত ও সুনির্দিষ্ট পরামর্শ জানাবেন। বইঘর পথ চলতে চায় সবাইকে নিয়ে। চেনা-অচেনা শুভানুধ্যায়ী সকল লেখক-পাঠককে পাশে চাই। সবার মঙ্গল হোক।

স ম র  ই স লা ম


Comments
* The email will not be published on the website.