আমাদের সম্পর্কে


আমাদের সম্পর্কে
মহান আল্লাহ প্রদত্ত ও সর্বকালের সর্বশ্রেষ্ঠ মহামানব হযরত রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম প্রদর্শিত জীবন ব্যবস্থার উপর প্রতিষ্ঠিত থেকে সৃষ্টিকর্তার সন্তুষ্টি অর্জন প্রতিটি মানুষের লক্ষ্য হওয়া উচিত। আর এ পথে জীবন যাপন করতে পারলেই দুনিয়াতে শান্তি, আখেরাতে মুক্তি ও কল্যাণের আশা করা যায়। বাকি সকল পথ ও মতই ভুল। কিন্তু শয়তানি ধোকার সয়লাব এতটাই প্রবল যে আমাদের মেধা-মনন-চিন্তণকে নানা অসার চর্চার মাধ্যমে কলুষিত ও আল্লাহবিমুখ করে দিচ্ছে। আমরা বুঝে না বুঝে এসবের দ্বারা আক্রান্ত হচ্ছি। প্রতিনিয়ত প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার মাধ্যমে ইসলামবিদ্বেষী তাগুতি শক্তি আমাদের বিভ্রান্ত করছে।


সত্য-সুন্দরের চর্চা ও আত্মশুদ্ধির মাধ্যমে পরিশুদ্ধ মানুষ হিসেবে গড়ে ওঠার পথ এখন অনেক কঠিন হয়ে গেছে। অশিক্ষার ব্যাপকতার পাশাপাশি কুশিক্ষাও আমাদের সমাজ জীবনকে অস্থির, সহিংস ও ব্যাধিগ্রস্ত করে তুলছে। এ অবস্থায় আলোকিত মানুষ হিসেবে গড়ে ওঠার একটি সহজ ও ভালো উপায় হতে পারে পাঠভ্যাস। কারণ, একাডেমিক শিক্ষার পাশাপাশি সুশিক্ষায় শিক্ষিত হতে চাইলে স্বশিক্ষার বিকল্প নেই। আর তার জন্য প্রয়োজন ভালো মানের পঠন সামগ্রী। কিন্তু সামগ্রিকভাবে পাঠপোকরণ সহজলভ্য হলেও আল্লাহ ও পরকালমুখী চেতনা বিকশিত করার মতো পঠন সামগ্রীর অবশ্যই অভাব রয়েছে। যাও বা কিছু আছে, মানের দিক থেকে তা নিতান্তই নগণ্য। আর এ অভাব পূরণ করতেই মূলত প্রকাশনার জগতে বইঘরের আগমন। সৃষ্টিশীল আল্লাহপ্রেমি সুন্দর মনের মানুষ তৈরি করাই আমাদের প্রকাশনার অন্যতম প্রধান উদ্দেশ্য। আমাদের সকল শ্রম মেধা ও অর্থের বিনিয়োগ এ লক্ষ্যেই। আমরা মনে করি এ পথে বাংলা ভাষাভাষী সকল পাঠক আমাদের সহযাত্রী। তাদের সঙ্গে নিয়েই আমরা পথ চলতে চাই।

আল্লাহ তায়ালার মেহেরবানী, সীমিত সামর্থ নিয়ে অতি অল্প সময়ে আমরা এমন কিছু পুস্তক উপহার দিতে পেরেছি যা চিন্তাশীল বুদ্ধিবৃত্তিক চর্চাকারী পাঠকদের কাছে সমাদৃত ও প্রশংসিত হয়েছে। সামর্থের অভাবে আমাদের এ পথচলা মন্থর হলেও আদর্শচ্যুত যাতে না হই, সে ব্যাপারে সচেষ্ট থাকবো ইনশাআল্লাহ। এ লক্ষ্যেই কুরআন হাদীসের জ্ঞান, ইসলামের সঠিক ইতিহাস, মনীষীদের বক্তৃতা, ফাযায়েল-মাসায়েল, কালোত্তীর্ণ ফতোয়া, ইসলাহ, তাসাওউফ, আত্মশুদ্ধি, সমাজ সংস্কার, নির্দোষ জীবনঘনিষ্ঠ সাহিত্য, শিশুসাহিত্য, নবী ও সাহাবা-চরিত এক কথায় আল্লাহওয়ালা মানব কাফেলার বাস্তব জীবনচিত্র আমাদের প্রকাশনার মৌল উপজীব্য হিসেবে বিবেচিত হবে। এ পথে সকলের আন্তরিক সহযোগিতা, পরামর্শ ও দোয়া কামনা করছি। আল্লাহ তায়ালা আমাদের প্রতিটি ভালো কাজের উত্তম প্রতিদান দিন।

বিনীত
এস এম আমিনুল ইসলাম
স্বত্তাধিকারী, বইঘর